গণতন্ত্র

গণতন্ত্রের প্রতি অসামান্য অবদানের জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ‘মাদার অব ডেমোক্রেসি অ্যাওয়ার্ড’ সম্মাননা দিয়েছে কানাডিয়ান হিউম্যান রাইটস ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন (সিএইচআরআইও) বলে দাবি করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ভূয়া ক্রেস্ট ও সনদপত্র সাংবাদিকদের সামনে উপস্থাপন করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

কিন্তু কানাডিয়ান হিউম্যান রাইটস ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন (সিএইচআরআইও) এর অফিসিয়াল ওয়েবসাইটে (http://chrio.ca/138/47/331/home)এ বিষয়ে কোন কিছু প্রকাশ করেনি।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরো দাবি করেন যে,’কানাডিয়ান হাইকমিশনও এখানে এটাকে অ্যান্ড্রোস করেছে’।

আরও পড়ুনঃ

কিন্তু কানাডিয়ান হাইকমিশন এখনো সংবাদমাধ্যমকে এবিষয়টি নিশ্চিত করেনি।সাধারণত এধরনের কোন সম্মাননা দেয়া হলে সংবাদ মাধ্যমে তা জানানো হয়।

এটি বিএনপির রাজনীতির কৌশল হিসেবে দেখছেন বিশ্লেষকরা।তারা মনে করেন, এর মাধ্যমে বিএনপি তাদের দলের নেতা-কর্মীদের আন্দোলনের জন্য উৎসাহিত করার কৌশল হিসেবে এটা প্রচার করছে।

মজার বিষয় হচ্ছে বিএনপি নেতাদের দেখানো সার্টিফিকেট এ সাল উল্লেখ করা আছে ২০১৮ ও ২০১৯ ! প্রশ্ন জেগেছে এই দুই তিন বছর বিএনপি কেন এসব সম্মাননার কথা প্রকাশ করলো না? নাকি ফটোশপ করার সময় সাল এডিট করতে স্মরণ ছিল না?

এর আগেও বিএনপি এমন মিথ্যাচারের রাজনীতি করেছে।

উল্লেখ্য যে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া সাজা নিয়ে ঢাকা কেন্দ্রীয় কারাগারে যান। দুই বছর কারাবাসের পর করোনা মহামারি প্রাক্বালে ২০২০ সালের ২৫ মার্চ পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে সরকারের বিশেষ বিবেচনায় শর্ত সাপেক্ষে মুক্তি পান। এরপর থেকে তিনি গুলশানের বাসায় আছেন।

আরও পড়ুনঃ